পটুয়াখালী সংবাদদাতা; জেলার বাউফল উপজেলাকে কোভিট ১৯ করোনা সংক্রামক এড়াতে তিনটি জোনে ভাগ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পটুয়াখালী সিভিল সার্জনের কার্যালয়। ওই বিজ্ঞপ্তিতে বাউফল পৌর শহরের ২,৪ ও ৭ নং ওয়ার্ডকে রেড জোন এবং ৫নং সুর্যমনি ইউনিয়নের ২নং ওয়ার্ডের গুলবাগ স্বানেশ্বর এলাকাকে ইয়েলো জোন হিসাবে ধরা হয়েছে।

  • এছাড়া উপজেলার সকল স্থানকে গ্রিন জোন হিসাবে ঘোষনা করা হয়। নির্ধারিত রেড জোনগুলোতে নিত্যপ্রয়োজনীয় কাঁচামাল, ঔষুধ ও শিশু খাদ্য ছাড়া সকল প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে। বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা: মোহম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী পরবর্তী নির্দেশ না আশা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

ইতিমধ্যে রেড জোনের সতর্কবার্তা সকল শ্রেণী পেশার মানুষের মধ্যে পৌছানোর জন্য প্রচারণা চলছে। বাউফল হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলায় বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত আছেন ২৪জন, বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন ৫০জন, আইসোলেসনে আছেন ৯জন, আইসোলেসন থেকে ছাড়পত্র নিয়েছেন ৩২৬ জন, আরোগ্য লাভ করেছেন ১২ জন ও মৃত্যু বরণ করেছে ২ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৬  জুন ২০২০) তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৮৬২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ২১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২৬২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন।

আমাদের বাণী ডট কম/১৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।