হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ৬৪ জনে। নতুন শনাক্তকৃত জেলার সদর, ভেড়ামারা ও  কুমারখালী  উপজেলার ৪৭ বছর বয়সী এক পুরুষ।

আজ রবিবার ৩১ মে ২০২০) রাতে কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।’

নতুন শনাক্তকৃতদের মধ্যে সদর উপজেলার দুই জনের একজন হরিপুর অন্য জন ইবি থানার, ভেড়ামারা উপজেলার ষোলোদাগে  দুইজন ও কুমরাখালী উপজেলার জাহেদপুর ১ জন ও শিলাইদহ একজন।

কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ কুষ্টিয়ার ১০৮ টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে ৬ জনের করোনা পজিটিভ এসেছে। বাকিগুলোর ফলাফল নেগেটিভ৷

নতুন ৬  জনসহ শনাক্তকৃত ৬৪ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ১৯ জন, ভেড়ামারা উপজেলায় ৯ জন, মিরপুর উপজেলায় ১০ জন, সদর উপজেলায় ৯ জন, কুমারখালী উপজেলায় ১৩  জন ও খোকসা উপজেলায় ৪ জন। ৬৪ জনের মধ্যে পুরুষ রোগী ৪৯ ও নারী ১৫ জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে হাসপাতালের ছাড়পত্র পেয়েছেন ২৭ জন।

উপজেলা ভিত্তিক সুস্থ ২৭  জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৯ জন, ভেড়ামারা উপজেলায় ২, মিরপুর উপজেলায় ৪, সদর উপজেলায় ৩ জন, কুমারখালী উপজেলায় ৬  জন, খোকসা উপজেলায় ১ জন এবং বহিরাগত ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৯ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩১ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ২২৯টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৮৭৬টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৮ হাজার ৯৩০টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫৪৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। শনাক্তের হার ২১ দশমিক ৪৩ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪০ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬৫০ জন। সুস্থ হয়েছে ৪০৬ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/৩১  মে ২০২০/সিসিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।