হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  জেলায় নতুন করে ৩৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০৫৩ জন।  এবং এ পর্যন্ত মারা গেছে ২০ জন।

আজ মঙ্গলবার (১৪ জুলাই ২০২০) কুষ্টিয়া জেলা প্রশাসকের ফেসবুক পেজ থেকে এই তথ্য পাওয়া যায়।

জেলা প্রশাসকের পেজে জানানো হয়,  কুষ্টিয়ার মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে পিসিআর ল্যাবে আজ ১৪ জুলাই ২০২০ মোট ৩৭৬ টি স্যাম্পলের (কুষ্টিয়া ১৭৯, চুয়াডাঙ্গা ৫০, ঝিনাইদহ ৯০, মেহেরপুর ২০, নড়াইল ৩৭) মধ্যে কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সদর উপজেলার ২৬ জন, দৌলতপুর উপজেলায় ৬ জন ও কুমারখালি উপজেলার ২ জনসহ মোট ৩৪ জন নতুন করোনা রোগী সনাক্ত হয়েছে।

শনাক্তকৃত ব্যক্তিদের মধ্যে  সদর উপজেলায় আক্রান্ত ২৬ জনের ঠিকানা হাউজিং এফ ব্লক ১ জন, ছয়রাস্তা মোড় ১ জন, কাস্টমস মোড় ১ জন, মঙ্গলবাড়িয়া ২ জন, হাউজিং ১ জন, হরিপুর ১ জন, পুলিশলাইন ১ জন, বটতৈল ১ জন, আড়ুয়াপাড়া ৩ জন, কুমারগাড়া ৩ জন, কালিশংকরপুর ১ জন, চর বানিয়াপাড়া ১ জন, কলেজ মোড় ১ জন, থানাপাড়া ১ জন, দহখোলা ১ জন, চৌড়হাস ১ জন, হাতি আব্দালপুর ১ জন, বিসিক ১ জন, স্বর্গপুর ২ জন, আমলাপাড়া ১ জন।

দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৬ জনের ঠিকানা উপজেলা পরিষদ ১ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১ জন, মাস্টারপাড়া ১ জন, আল্লার দরগা ১ জন, দৌলতপুর ২ জন। কুমারখালী উপজেলার আক্রান্ত ২ জনের ঠিকানা উপজেলা পরিষদ, চড়াইকোল।

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (১৪ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৬৩ জন আক্রান্তসহ এ সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আর নতুন করে মৃত্যু হয়েছে আরো ৩৩ জনের। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ২ হাজার ৪২৪ জন।গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৮৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি। শনাক্তের হার ২৩.৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

আমাদের বাণী ডট কম/১৪ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।