হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ৯  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ৭৪ জনে।

আজ  মঙ্গলবার (০২জুন ২০২০)  সন্ধ্যায় কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।’

  • কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ কুষ্টিয়ার ১৮৭ টি নমুনা (কুষ্টিয়ার ১২১ টি, চুয়াডাঙ্গার ২৭ টি ও মেহেরপুরের ২৯)  পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে কুষ্টিয়ার ৯ জন ও চুয়াডাঙ্গা জেলায় ২ জনের  করোনা পজিটিভ এসেছে। বাকি ফলগুলো নেগেটিভ এসেছে। 

নতুন শনাক্তকৃত  ৯ জনের মধ্যে জেলার সদর উপজেলায় আক্রান্ত ২ জন বাঁশগ্রাম ও যুগিয়া পালপাড়ার। কুমারখালী উপজেলায় আক্রান্ত ২ জনের খোর্দ বনগ্রাম ও শিলাইদহের। ভেড়ামারা উপজেলায় আক্রান্ত ২ জন আনকান্দি ও বাহাদুরপুরের। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ২ জন চক-দৌলতপুর ও চরদিয়ার ও হোগলবাড়িয়ার। খোকসা উপজেলায় আক্রান্ত পৌর সভার  থানাপাড়ার।

এদিকে খোকসার নতুন শনাক্তকৃত ব্যক্তির বাড়ী লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন  খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল।

নতুন ৯ জনসহ শনাক্তকৃত ৭ ৪ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ২১ জন, ভেড়ামারা উপজেলায় ১১ জন, মিরপুর উপজেলায় ১০ জন, সদর উপজেলায় ১২ জন, কুমারখালী উপজেলায় ১৫ জন ও খোকসা উপজেলায় ৫ জন। ৭৪ জনের মধ্যে পুরুষ রোগী ৫০ ও নারী ১৫ জন। ৬৪ জনের মধ্যে পুরুষ রোগী ৫৮ ও নারী ১৬ জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে হাসপাতালের ছাড়পত্র পেয়েছেন ২৮ জন।

উপজেলা ভিত্তিক সুস্থ ২৬ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৯ জন, ভেড়ামারা উপজেলায় ২, মিরপুর উপজেলায় ৪, সদর উপজেলায় ৪ জন, কুমারখালী উপজেলায় ৬ জন, খোকসা উপজেলায় ১ জন এবং বহিরাগত ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৪৬ জন। হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০২ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১৪ হাজার ৯৫০টি। নমুনা পরীক্ষা করেছি ১২ হাজার ৭০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৯১১ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৫২ হাজার ৪৪৫ জন। শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ।’২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫২৩ জন। মোট সুস্থ হয়েছে ১১ হাজার ১২০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৭ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৭০৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।