হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  জেলার খোকসায় নতুন আরও এক জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে উপজেলাটিতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ জনে। আজিম উদ্দিন (৩০) নামে নতুন শনাক্তকৃত ব্যক্তি সম্প্রতি ঢাকা থেকে এসেছে। উপজেলায় করোনা শনাক্ত পাঁচজনই বহিরাগত।

  • আজ মঙ্গলবার (০২ জুন ২০২০) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান সোহেল।

তিনি জানান, নতুন আক্রান্ত ব্যক্তি ঢাকা ফেরত। তিনি দেশে একটি খ্যাত নাম পত্রিকায় কর্মরত আছেন। তিনি খোকসা পৌর এলাকার থানা পাড়ার একটি ভাড়া বাড়িতে রয়েছেন।

  • ডাঃ কামরুজ্জামান সোহেল  জানান, আজিম উদ্দিন ঈদের আগের দিন করোনা রোগের উপসর্গ নিয়ে খোকসা থানা পাড়ার ভাড়া বাড়িতে ফেরেন। এতদিন বাড়িতে স্ত্রী ও দুই শিশু সন্তানসহ বাড়ি থেকে চিকিৎসা নেন। কিন্তুু গতকাল সোমবার সকালে তার শারীরিক অবস্থার চরম অবনতি হলে নিজে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গিয়ে চিকিৎসকদের পরামর্শ নেন।

তিনি আরও জানান, তাৎক্ষনিক ভাবে উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের করোনার থ্রট সোয়াব সংগহকারীদের দল ওই ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠায়। মঙ্গলবার বিকালে সেখান থেকে খুদে বার্তার মাধমে আজিম উদ্দিনের করোনা পজেটিভের বিষয়টি স্বাস্থ্য প্রশাসনকে নিশ্চিত করা হয়।

  • নতুন করোনা আক্রান্ত ব্যক্তির অবস্থা গুরুতর বলে নিশ্চিত করেন স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা। তিনি আরো জানান, আক্রান্ত ব্যক্তি ঢাকা থেকে ফিরে খোকসা বাজার জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেছেন। এ ছাড়া তিনি  খোকসা বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিও ক্রয় করেছেন নিজে গিয়ে। 

জানা গেছেএ ঘটনার পর থানা পুলিশের একটি দল আজিম উদ্দিনের ভাড়া বাড়িটি লকডাউন ঘোষনা করা হয়। ইতোমধ্যে বাড়িটির প্রধান ফটকে লকডাউনের ষ্টিকার সেটে দেওয়া হয়েছে।

  • উল্লেখ্য, ঈদ পরবর্তী ২৯ মে থেকে অদ্যাবধি (মঙ্গলবার) উপজেলা বেতবাড়িয়া, জাগলবা, শোমসপুরে ও খোকসা থানা পাড়ায় একজনসহ ৪ জন ঢাকা, সাভার ও নারায়গঞ্জ ফেরত করোনা রোগী শনাক্ত হলো। এ ছাড়া প্রথম পর্যায়ে আরো এক জন পুলিশ সদস্য করোনা নিয়ে ওসমানপুরের গ্রামের বাড়িতে ফেরেন।

এদিকে আজ কুষ্টিয়ায় নতুন করে আরও ৯  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ৭৪ জনে। ৭৪ জনের মধ্যে সুস্থ্য হয়েছেন ২৮ জন।

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।