এম, আই, মাহিম, খাগড়াছড়ি জেলা সংবাদদাতা; জেলায়  নতুন আরো ৮ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৭ জন।

নতুন আক্রান্তদের মধ্যে রামগড় উপজেলায় ৭ জন ও মানিকছড়িতে ১জন। রামগড় উপজেলায় আক্রান্ত ৭ জনের মধ্যে সোনাইপুল পুলিশ চেক পোস্টের ৩ সদস্য, কৃষি অফিসের ১জন স্টাফ গ্রামীণ ব্যাংকের ১জন স্টাফ, জিসকা ওষুধ কোম্পানীর এম আর ১জন, চৌধুরী পাড়ার ১জন কৃষক এবং মানিকছড়ি উপজেলায় ১ জন।

এদিকে ‘করোনা ভাইরাসে’ মানিকছড়িতে আক্রান্ত সংখ্যা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য বিভাগ থেকে মানিকছড়ি উপজেলাকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে।

১৫ জুন প্রকাশিত রির্পোট অনুযায়ী মানিকছড়িতে ‘করোনা’ পজিটভ শনাক্ত হয়েছে মোট ১৪জন। স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতি ১লক্ষ জনসংখ্যায় কমপক্ষে ১০জন ‘করোনা’য় আক্রান্ত হলে ওই জনপদকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়। যার কারণে ১৫ জুন প্রকাশিত স্বাস্থ্য রির্পোটে মানিকছড়িতে ‘করোনা’য় পজেটিভ আরো ১জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৪জনে। যার ফলে ১৫ জুন দুপুর পৌনে ৩টায় জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ মানিকছড়ি উপজেলাকে রেড জোন হিসেবে চিহ্নিত করেন। খাগড়াছড়ি সিভিল সার্জন জানান, এ পর্যন্ত ১হাজার ৩‘শ ৫২ জনের নমুনা পাঠানো হয়েছিল। তারমধ্যে ফলাফল এসেছে ৯‘শ ৮৩ জনের।

তবে করোনা জেলা হিসেবে এখনো পর্যন্ত ভালো অবস্থানে আছে লক্ষ্মীছড়ি উপজেলা। এখনো পর্যন্ত করেনা পজেটিভ রোগী শনাক্ত হয় নি। লক্ষ্মীছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মককর্তা কাজি সাইফুল ইসলাম জানিয়েছেন এ উপজেলায় ৩৭টি নমুনা পরীক্ষা পাঠানো হয়েছিল সবগুলোই নেগেটিভ রিপোর্ট এসেছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।