হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  “ভোটার হয়ে ভোট দেবো, দেশ গড়ায় অংশ নেব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দ্বিতীয়বারের মতো কুষ্টিয়ার খোকসা উপজেলায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

আজ সোমবার (০২ মার্স ২০২০) সকালে উপজেলা নির্বাচন অফিস কার্যালয় থেকে একটি  র‍্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে হলরুমে এসে শেষ হয়।

উপজেলা নির্বাহি অফিসার মৌসুমীর জেরীন কান্তা এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আবু আনছার আলী।

আলোচনা সভায় বক্তারা বলেন, নির্বাচন প্রক্রিয়া নির্বাচন কমিশনের ওপর আস্থা আনার জন্য ভোটারদের কাছে সচেতনামূলক প্রতারণা বেশি বেশি করার আহ্বান জানান। ভোটদানের অধিকার বিভিন্ন বিষয় তুলে ধরে জনসচেতনতা ও বেশি বেশি প্রচারণাই মানুষকে ভোটার ভোটকেন্দ্রে আসার দিকে ধাবিত হবে এবং নতুন ভোটাররা আগামী দিনের পভোটের দাবীদার হবে।

সভাপতির বক্তব্য উপজেলা নির্বাহি অফিসার বলেন, একসাথে বাংলাদেশের সকল নাগরিকের ভোটার ইস্মার্ট আইডি কার্ড বর্তমান সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, উপজেলা কৃষি কর্মকর্তা সবুজ কুমার সাহা যুব উন্নয়ন কর্মকর্তা বদিউজ্জামান মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক, স্থানীয় গণমাধ্যম কর্মী ও স্থানীয় ভোটাররা উপস্থিত ছিলেন।

আমাদের বাণী ডট কম/০২ মার্চ ২০২০/ভিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।