বনাঞ্চল বৃদ্ধি করে পৃথিবীটাকে বাসযোগ্য করি। নিজেরা সচেতন হয়ে এডিস মশা নির্মূল করি। সোনার বাংলাদেশ গড়তে সোনার মানুষ হয়ে আমরা সকলেই। রাজনৈতিক উন্নয়ন হলেই দেশের উন্নয়ন সম্ভব আর সেটা অবশ্যই তৃণমূল থেকেই হলেই সবচেয়ে ভালো হয়। খোকসা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন কল্পে প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া -৪ আসনের সাংসদ ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ এ কথা বলেন।

খোকসা উপজেলা নির্বাহি অফিসার মাফফারা তাসনীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলার সবুজ চত্বরে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আখতার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা গোপেশ চন্দ্র সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল, থানা অফিসার ইনচার্জ এবিএম মেহেদী মাসুদ, উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদ হাসান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক প্রমূখ। বক্তারা নিজেদের জীবন মান রক্ষা ও ভবিষ্যৎ প্রজন্মকে বাসযোগ্য পৃথিবী গড়তে সবুজ বনায়ন এর বিকল্প নাই বলে অভিহিত করেন।

তিন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে প্রতিটা ব্যক্তিকেই ফলদ বনজ ঔষধি তিনটা গাছ লাগানোর পরামর্শ দেন নিজ বাড়ির আঙ্গিনায়। পরিত্যক্ত জায়গা গুলোকে অবশ্যই সব ফলের বাগান রূপান্তরিত করার জন্য পরামর্শ প্রদান করেন। বাসযোগ্য পৃথিবীর অক্সিজেন এর জন্য অবশ্যই আমাদেরকে গাছ লাগানোর বিকল্প নাই বলে বক্তারা অভিমত প্রকাশ করেন।

আলোচনা সভা অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা সবুজ কুমার সাহা।

আলোচনা সভার পর উপজেলা চত্বরে বৃক্ষ মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি কুষ্টিয়া -৪ আসনের সাংসদ ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ। এসময় উপজেলা চত্বরে একটি কদবেল গাছ রোপন করেন।

এর আগে উপজেলা চত্বর হয়ে একটি সুন্দর বর্ণাঢ্য র‍্যালি প্রদক্ষিণ করেন। পরে উপজেলার দুজন ব্যক্তিকে ফলদ বনজ ঔষধি গাছ বিতরণ করেন প্রধান অতিথি।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মতিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।