কুষ্টিয়া জেলা সংবাদদাতাঃ কুষ্টিয়ার খোকসা উপজেলার বেতাড়িয়া ইউনিয়নের বনোগ্রাম বিদ্যালয়ে বাংলাদেশ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর মৌলিক এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক (৪-৬) ৩দিনের প্রশিক্ষণের সমাপনী সনদপত্র বিতরণ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আজগর আলী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের সদস্য ও খোকসা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম বাবলু, উপজেলা আওয়ামী লীগের নেতা সাহেব আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা রেড ক্রিসেন্ট এর যুব প্রশিক্ষক সৈয়দ শামীম রহমান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের কার্যনির্বাহী সদস্য মোঃ সেলিম আহমেদ।

এর আগে প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন মনি মাহমুদ, সহকারী প্রশিক্ষক হিসাবে তিন দিনব্যাপী প্রশিক্ষণ দিয়েছেন রেড ক্রিসেন্ট এর প্রশিক্ষক রাব্বি হাসান ও আহাদ আলী।

বাংলাদেশ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে তিনদিনের প্রশিক্ষনে খোকসা বনোগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনীর ৫৩ জন শিক্ষার্থীদের হাতে কলমে রেড ক্রিসেন্ট এর মৌলিক এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করে। সমাপনী দিবসে বিদ্যালয় মিলনায়তনে সকল শিক্ষার্থীদের মাঝে প্রশিক্ষিত ৫৩ জন শিক্ষার্থীর হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি।

এসময় সভাপতির বক্তৃতায় বাবুল আক্তার বলেন, পুঁথিগত বিদ্যার বাহিরে নৈতিকতার শিক্ষা প্রতিটি শিক্ষার্থীর আবশ্যকীয়। বর্তমান সরকারের শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন আধিকারিক তোমরাই আগামী প্রজন্মের ধারক ও বাহক। জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে যে সুযোগ করে দিয়েছে তোমরা সেটাকে সঠিকভাবে কাজে লাগিয়ে নিজেকে আগামী প্রজন্মের বিশ্বের সাথে তাল মিলিয়ে গড়ে তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। তিনি আরো বলেন রেডক্রিসেন্ট সোসাইটি আত্মমানবতার যে শিক্ষা তোমাদেরকে তুলে ধরেছেন তোমরা সেটাকে সঠিকভাবে নিজের জীবনে বাস্তবায়ন করে দেশ পরিবার ও নিজের কল্যাণে ছড়িয়ে পড়ো।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম। বাংলাদেশ রেড ক্রিসেন্ট এর কুষ্টিয়া ইউনিট এর তিন দিনের এই প্রশিক্ষণের বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থী অভিভাবক সহ সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী অভিভাবক ও পরিচালনা পর্ষদের সদস্য এলাকাবাসী ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।