মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা: ঠাকুরগাঁও জেলায় ইটভাটায় কয়লার পরিবর্তে খড়ি দিয়ে ইট তৈরির দায়ে জেলার সদর উপজেলার কেএমব্রিক্স ইটভাটার মালিক মশারুল হককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার বিকালে রাজাগাঁ ইউনিয়নের খড়িবাড়ি এলাকায় ভ্রাম্যমান আদালতের বিচারক আব্দুল কাইয়ুম এ অভিযান পরিচালনা করেন।

এ সময় ফায়ার সার্ভিসের কর্মীদের দিয়ে ভাটা বন্ধ করে দেয়া হয়।এর আগে ঐ এলাকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় দায়ে ড্রেজার মালিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।তবে শুধু জরিমানা আদায় করে ইটভাটা মালিকদের ভাটা চলমান রাখার সুযোগ করে দেয়ায় ক্ষিপ্ত স্থানীয়রা। এলাকাবাসি ও কৃষকদের দাবি যেহেতু অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছে ভাটা মালিকরা। আর বেশিরভাগ ইটভাটা কৃষি জমির উপড় তাই এসব অবৈধ ইটভাটা অবিলম্বে বন্ধের দাবি জানান।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম জানান, ইটভাটার মালিক মুশারুল হককে একলাখ টাকা জরিমানা করা হয়েছে। আমরা পর্যায়ক্রমে অবৈধ ইটভাটা বন্ধের ব্যবস্থা নিবো।উল্লেখ্য, জেলা প্রশাসনের তথ্য মতে, জেলায় শাতাধিক ইটভাটা চলমান রয়েছে। এর মধ্যে বেশিরভাগ ইটভাটার লাইসেন্স নেই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।