হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা;  “মহামারি কেভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি।” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মহামারী করোনা ভাইরাসের স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া পরিবেশে কুষ্টিয়ার খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের হলরুমে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খোকসা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে উপজেলা হাসপাতাল হলরুমে ঘরোয়া পরিবেশে শনিবার (১১ জুলাই) সকালে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, করোনাভাইরাস সিজারিয়ান এর পরিবর্তে নরমাল ডেলিভারি অনেক বেড়ে গেছে। সেই সাথে জনসংখ্যা নিয়ন্ত্রণে সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সরকারের সকল পদক্ষেপ যথাযথভাবে পালন করে যাচ্ছে পরিবার পরিকল্পনা কর্মীরা। পরিবার পরিকল্পনার সকল কর্মকর্তা কর্মচারীরা একসাথে টিমওয়ার্ক করে জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণ করে আরো সুফলে জনগনের পাশে দাঁড়াবে।

উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান সোহেল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুল ইসলাম, ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান সহ উপজেলা পরিবার পরিকল্পনার কয়েকজন কর্মচারী। বক্তারা জনসংখ্যা নিয়ন্ত্রণে সরকারের নেওয়া পদক্ষেপ গুলো যথাযথভাবে পালনে উল্লাসিত হয়ে মানুষের কল্যাণে কাজ করতে পেরে আনন্দিত ও উচ্ছ্বসিত। সেইসাথে করোনাভাইরাস রোধে সকলকে এক হয়ে কাজ করার জন্য আহ্বান জানান বক্তাগণ।

আমাদের বাণী ডট কম/১১  জুলাই  ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।