কুষ্টিয়ার খোকসা উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির মাসিক সমন্বয় সভা রবিবার সকালে প্রাথমিক শিক্ষক সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মির্জা গোলাম মোহাম্মদ বেগ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলার ৮৭ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির মাসিক সমন্বয় সভায় সভাপতির বক্তৃতায় তিনি বলেন প্রতিটা প্রতিষ্ঠান ও শিক্ষার গুণগত মান উন্নয়ন এর সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কে এগিয়ে আসতে হবে। কোমলমতি শিশুদের প্রকৃত মানবিক ও পুঁথিগত বিদ্যায় শিক্ষায় শিক্ষিত করার নৈতিক দায়িত্ব আপনাদের সকলের। উপজেলার ৮৭ টি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা শিক্ষার্থী ও অভিভাবকগণ যদি মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রাণিত হয়ে একযোগে কাজ করলে অবশ্যই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে আমাদের আর বেশি সময় লাগবে না।

মাসিক সমন্বয় সভায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৪৬ টা বিদ্যালয়ের দেড় লক্ষ ও দুই লক্ষ টাকার বিশেষ বরাদ্দের টাকার খোঁজ খবর নেওয়া হয়। সিলেটের টাকার ৬৩ টি বিদ্যালয় ৫০ হাজার টাকা ২২ টা বিদ্যালয় ৭০ হাজার টাকা ও দুইটা বিদ্যালয় ৮৫ হাজার টাকা করে উন্নয়নমূলক কাজ করা হয়েছে বলেও সমন্বয় সভায় জানানো হয়।
২য় সাময়িক পরীক্ষার প্রস্তুতি বিষয়ক এ সমন্বয় সভায় সুস্থ ভাবে সম্পন্ন করনে নির্দেশনা প্রদান করা হয়।
আধুনিক শিক্ষার সমন্বয়ে প্রতিটা শিক্ষক থেকে আইসিটি শিক্ষা ট্রেনিং এর ব্যবস্থা করা ও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট পরিচালনা করার জন্য এ সভায় সিদ্ধান্ত গৃহন করা হয়।

উক্ত সমন্বয় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষা অফিসার হোসাইন মোহাম্মদ বেলাল, শিপ্রা রানী ও সুপ্রিয়া রানী বিশ্বাস এবং ইউআরসি ইন্সট্রাক্টর আহমেদ আলী মিয়া সহ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও খোকসা জানিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু হানিফ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।