” মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্নীতি দমন কমিশন কর্তৃক সততা সংঘের বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা মঙ্গলবার সকালে কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সালমা খাতুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির চৌকস শিক্ষার্থীদের প্রাণবন্ত যুক্তিতর্কে মাঘের পড়ন্ত বিকালে বিদ্যালয়ের মিলনায়তনে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তমিজউদ্দিনের প্রাণবন্ত উপস্থাপনায় পক্ষে-বিপক্ষে দু’গ্রুপের মধ্যে তুমুল তর্ক বিতর্ক অনুষ্ঠিত হয়। পরে বিদ্যালয়ের শিক্ষকদের বিচারক প্যানেলে পক্ষে দল বিজয়ী ঘোষণা হয় এবং শ্রেষ্ঠ বক্তা হিসাবে পক্ষে-বিপক্ষের দলনেতা শ্রেষ্ঠ বক্তা হিসাবে বিবেচিত হয়।

বক্তারা মূল্যবোধ না থাকলে কখনোই দেশপ্রেমের আসে না আর একজন দেশ প্রেমিক ই পারে দেশ থেকে সমূলে দুর্নীতি নির্মূল করতে। এজন্য মূল্যবোধ ও দেশপ্রেম একে অপরের পরিপূরক বলে আখ্যায়িত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বলেন, শিক্ষার পাশাপাশি নৈতিকতা মূল্যবোধ ও দেশাত্মবোধক প্রতিটা শিক্ষার্থীদের মধ্যে থাকা উচিত। কেননা আগামী উন্নতবিশ্বের কান্ডারী হিসেবে তোমরাই একদিন নেতৃত্ব দেবে।
উক্ত বিতর্ক প্রতিযোগিতায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থী শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।