নিজস্ব সংবাদদাতা, ঢাকা; দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে  শিক্ষক নিয়োগের লক্ষে গণবিজ্ঞপ্তি  প্রকাশে প্রস্তুতি শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সারা দেশের সাড়ে ১৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৫৭ হাজারের বেশি শিক্ষক পদ শূন্য রয়েছে। আর গণবিজ্ঞপ্তি অনুসারে আবেদন গ্রহণ করতে কারিগরি সহায়তাকারী প্রতিষ্ঠান টেলিটককে সফটওয়্যার প্রস্তুত রাখতে বলেছে এনটিআরসিএ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মু. আ. আউয়াল হাওলাদার জানিয়েছেন, দেশের সাড়ে ১৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৫৭ হাজারের বেশি শিক্ষক পদ শূন্য রয়েছে। আমরা চাইছি নিট অ্যান্ড ক্লিনভাবে গণবিজ্ঞপ্তি দিতে। এজন্য আবারো আগত শুন্যপদগুলো এমপিও/ননএমপিও নারী/পুরুষ যাচাই বাছাই করছি।  নারী কোটার প্রার্থীরা যাতে নির্বেঘ্নে আবেদন করতে পারে সে লক্ষ্যে টেলিটককে নির্দেশনা প্রদান করা হয়েছে।

কবে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে জানতে চাইলে এনটিআরসিএ ‘ ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আমরা নিট এন্ড ক্লিন ভাবে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করব সে জন্য একটু দেরি হচ্ছে। তবে আমরা আগামী সপ্তাহের মধ্যেই গণবিজ্ঞপ্তি প্রকাশ করার চিন্তা রয়েছে তবে কোন কারণে পিছিয়ে গেলে এই মার্চের মধ্যেই গণবিজ্ঞপ্তি প্রকাশা করা হবে।

উল্লেখ্য, ২য় ধাপে শিক্ষক নিয়োগ সুপারিশ পাওয়া কয়েকশ শিক্ষক এ জটিলতার কারণে এখনও এমপিওভুক্ত হতে পারেননি। পরবর্তী নিয়োগ সুপারিশ প্রক্রিয়ায় যাতে এ জটিলতার সৃষ্টি না হয় সে লক্ষ্যে প্রতিষ্ঠানগুলোকে শূন্যপদের তথ্য সংশোধনের সুযোগ দেয়া হয়েছে কয়েকবার।

আমাদের বাণী ডট কম/১৩ মার্চ ২০২০/পিএম 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।