আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা সংবাদদাতা;   গাইবান্ধায় ১৫ জুন  করোনা ভাইরাসে নতুন করে সাদুল্লাপুরে ১, পলাশবাড়ীতে ৩,সুন্দরগঞ্জ ১,গাইবান্ধা সদর ১ জনসহ আক্রান্ত হয়েছে ৬ জন। মোট আক্রান্ত ১৭০ জন এদের মধ্যে ৫ জন মারা যায়। যাদের ৪ জনের মৃত্যুর পরে সনাক্ত হয় করোনা আর একজনের মৃত্যুর আগে । গোটা জেলায় আজ করোনা আক্রান্ত রোগী মিলেছে দফায় দফায় কিন্তু জনগণের মাঝে আজও জনসচেতনতা বাড়ছে না।

স্বাস্থ্য বিধি মানছে না মানুষ দিন দিন হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। জেলায় সর্বমোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ১৭০ জনে। আক্রান্ত ২৪ জন রোগী সুস্থ হওয়ায় তাদেরকে ছাড়পত্র দেওয়া হয়েছে তারা বর্তমানে সুস্থ্য স্বাভাবিক জীবন যাপন করছেন। বর্তমানে ১৪১ জন আইসোলিসনে রয়েছেন। তবে করোনা ভাইরাস সন্দেহে নানা উপসর্গে নতুন করে ৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এ নিয়ে জেলায় হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫০ জন। জেলায় গত ২৪ ঘন্টায় ৬৫০ জন চিকিৎসাধীন রোগী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এরমধ্যে সুন্দরগঞ্জে ৮৮, গোব্দিন্দগঞ্জে ২৩৯, সদরে ১৩৭, ফুলছড়িতে ৩৮, সাঘাটায় ১৯, পলাশবাড়িতে ৩৪ ও সাদুল্যাপুর উপজেলায় ৯৫ জন।

এদিকে করোনা ভাইরাস কোভিড ১৯ এর এই সময় কালে জেলার ৭ টি  উপজেলায় ও  ৪ টি পৌরসভায় ২ লাখ ১ হাজার ১ শত পরিবার কে ও ১৬ হাজার শিশুকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। উল্লেখ্য, জেলা জুড়ে এ পর্যন্ত ১৯ শত ৮২ টি নমুনা সংগ্রহ করা হয়। এ পর্যন্ত ১৪ শত ৯৯ টির পরীক্ষা শেষে ফলাফল পাওয়া যায়। এদের মধ্যে ১৭০ জন করোনায় আক্রান্ত হিসাবে সনাক্ত হয়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।