গাজীপুর সংবাদদাতা; জেলায় করোনা ভাইরাস বা কোভিড ১৯ রোগে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও  ৫৬ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে গাজীপুরে ৬৭৩ জন আক্রান্ত হয়েছে। গত মঙ্গলবার নতুন করে ৩২৬ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ঢাকায় পাঠানো হয়।

পরীক্ষা শেষে ৫৬ জনের নমুনার মধ্যে করোনা ভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে ২১৫ জন সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। এ পযর্ন্ত গাজীপুরে ৩ জনের মৃত্যু হয়েছে। গাজীপুর জেলা সিভিল সার্জন অফিস এর একটি ফেসবুক আইডিতে বৃহস্পতিবার সকালে এ তথ্য জানানো হয়েছে। নতুন আক্রান্তরা হলেন গাজীপুর সদরে ৫৩ জন , কালীগঞ্জ উপজেলায় নতুন ১ জন, এবং শ্রীপুর উপজেলায় নতুন ২জন আক্রান্ত হয়েছে।

গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বলেন, গাজীপুরের বিভিন্ন উপজেলা ও মহানগরের বিভিন্ন স্থান থেকে এ পযর্ন্ত মোট ৭১২৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয় এবং তাদের মধ্যে এ পর্যন্ত ৬৭৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ২১৫ জন সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনযাপন করছেন। এ পযর্ন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গাজীপুরে ৩ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২১ মে ২০২০) তথ্য অনুযায়ী, ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ১০ হাজার ১৭৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১০ হাজার ২৬২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ১৪ হাজার ১১৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৭৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫১১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২২ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৪০৮ জনে।

আমাদের বাণী ডট/২১  মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।