অংকন তালুকদার, গোপালগঞ্জ জেলা সংবাদদাতা;  জেলায় করোনা রোগীর সংখ্যা মোট ৪৪ জন।  এর মধ্যে ৪১ জন সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন। অবশিষ্ট ৩ জনের মধ্যে একজন সদরে, একজন টুঙ্গিপাড়ায় ও একজন ঢাকায় চিকিৎসা নিচ্ছেন।
সর্বশেষ নতুন করে যে ব্যাক্তির করোনা ধরা পরে তিনি গত কয়েকদিন আগে ঢাকা থেকে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের নিজ বাড়িতে আসেন। পরে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয় ও ওই ব্যক্তির করোনা পজেটিভ রিপোর্ট আসে।
আজ বুধবার (০৬ মে ২০২০) গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করার পাশাপশি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।
এর আগে জেলায় ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়। এর মধ্যে মুকসুদপুর থানার ১৮ জন পুলিশ সদস্য ও একজন ডাক্তার, কাশিয়ানী উপজেলায় ৫ জন, গোপালগঞ্জ সদর উপজেলায় ৭ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ১০ জন ও কোটালীপাড়া উপজেলায় এক নার্সসহ ২ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৬ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।