চুয়াডাঙ্গা জেলা সংবাদদতা; করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার রাতে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফেরদৌস ওয়ারা সুন্না (৬৩) মারা গেছেন।

গতকাল বুধবার রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. শামীম কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত কয়েকদিন আগে সুন্নার শরীরে করোনার উপসর্গ লক্ষ্য করা যায়। সে সময় তার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার সুন্নার করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ার পর থেকে বাড়িতে আইসোলেশনে ছিলেন। বুধবার সন্ধ্যার পর তার তীব্র শ্বাসকষ্ট শুরু হলে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান জানান, ফেরদৌস ওয়ারা সুন্না জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক পদে দায়িত্বরত ছিলেন। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে তার দাফন কাজ সম্পন্ন করা হবে।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় নতুন করে ১৩ জনসহ মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০৫ জন। মারা গেছেন চারজন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (১৫ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩  জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ  ৯৩ হাজার ৫৯০ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। শনাক্তের হার ২৫.২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন। সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৯৪০ জন (৭৮.৯৬%) ও নারী ৫১৭ জন (২১.০৪%)।

আমাদের বাণী ডট কম/১৫ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।