জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ জেলা সংবাদদাতা; জেলায়  চিকিৎসক ব্যাংকারসহ নতুন আরো ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে আসা ৭২টি ফলাফলের মধ্যে ২৫ জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে। প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬০ জনে। আক্রান্তদের মধ্যে সদরে ১৭, কালিগঞ্জে ৫, হরিনাকুন্ডে ৩, শৈলকূপায় ১, কোটচাঁদপুরে ১ এবং মহেশপুরে ১ জন। ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম এসব তথ্য জানিয়েছেন।

আক্রান্তরা সদরের জামতলা সড়ক, কবি সুকান্ত সড়ক, এইচএসএস সড়ক, শহিদ মসিউর রহমান সড়ক, সোনালী ব্যাংক, সদর হাসপাতাল, আরাপপুর, হামদহ, চাকলাপাড়া, সোনালীপাড়া, কৃষ্ণনগর পাড়া, বড়কামার কুন্ডু ও কুনুহরপুর-বিষয়খালির বাসিন্দা, কালিগঞ্জের চাপালি, ফয়লা, মাঝদিয়া বারোবাজার এলাকার, শৈলকূপার হাটফাজিলপুর, কোটচাদপুরের তালশার বাজারপাড়া এবং মহেশপুরের কৃষ্ণপুর-যাদবপুরের বাসিন্দা।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (১৫ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩  জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ  ৯৩ হাজার ৫৯০ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। শনাক্তের হার ২৫.২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন। সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৯৪০ জন (৭৮.৯৬%) ও নারী ৫১৭ জন (২১.০৪%)।

আমাদের বাণী ডট কম/১৫ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।