জামালপুর জেলা সংবাদদাতা; জেলায়  নতুন করে এক চিকিৎসকসহ আরও ২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় একদিনে এটাই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এ নিয়ে জামালপুরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪ জন।

গতকাল  রবিবার (১৭ মে ২০২০) রাতে জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে একজন চিকিৎসকসহ তিনিজন, মেলান্দহে একজন স্বাস্থ্যকর্মী ও পল্লী চিকিৎসকসহ ২১ জন, সরিষাবাড়িতে দুইজন, বকশীগঞ্জে একজন ও দেওয়ানগঞ্জ উপজেলায় একজন রয়েছেন।

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বলেন, জামালপুর ল্যাবে নমুনা পরীক্ষায় তিনজনের এবং ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে ২৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একদিনে জেলায় এটাই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। জেলায় আক্রান্ত ১৪৪ জনের মধ্যে ৫৪ জনই স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে ১৩ জন চিকিৎসক ও ১১ জন নার্স। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৫৫ জন। আর তিনজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় আট হাজার ১১৪টি  নমুনা পরীক্ষা করে  এক হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৬৮ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৩২৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫৬ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৩৭৩ জন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৩ জন ও নারী একজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ৯ জন ও চট্টগ্রাম বিভাগের পাঁচজন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটির আছেন পাঁচজন। তাদের বয়স বিশ্লেষণে ১১-২০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ একজন, ৫১-৬০ তিনজন, ৬১-৭০ তিনজন, ৭১-৮০ তিনজন ও ৮১-৯০ বছরের মধ্যে একজন।

আমাদের বাণী ডট কম/১৮ মে ২০২০/ডিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।