বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।

আজ শনিবার (১১ জানুয়ারি ২০২০) রাজধানীর আইডিয়াল কলেজ ধানমন্ডির সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুই দিনব্যাপী আয়োজনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, ৩০ লাখ শহীদের রক্তে কেনা আমাদের এই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু দেশের জন্য কাজ করে গেছেন। তারই দেখানো পথ অনুসরণ করে বাংলাদেশের মানুষের স্বপ্নপূরণের সারথি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, এদেশের স্বাধীনতা বিরোধী একটা শ্রেণি জয় বাংলার পরিবর্তে বাংলাদেশ জিন্দাবাদ বলে। জয় বাংলা শুনলেই তাদের গাঁ (শরীর) জ্বলে। এই দেশে জিন্দাবাদের অস্তিত্ব কখনো ছিল না, আগামীতেও থাকবে না এই বাংলাদেশ জয় বাংলার বাংলাদেশ, এটি কোনো জিন্দাবাদের বাংলাদেশ নয়। অকৃতজ্ঞদের মত, বেইমানের মত জিন্দাবাদের বাংলাদেশ যেন উচ্চারন না করি। জিন্দাবাদকে লাথি মেরে জয় বাংলা এগিয়ে যাবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,  নিজেকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদের সোনার মানুষ হতে হবে। তোমাদেরকেই বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। এজন্য জয় বাংলার চেতনায় নিজেকে গড়তে হবে। আগামীর বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে হবে। আগে নিজেকে গড়তে হবে। তারপর বিশ্বকে নেতৃত্ব দিতে হবে।

কলেজ গভর্নিং বডির সভাপতি ও বাংলাদেশ সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক জসিম উদ্দীন আহম্মেদ, উপাধ্যক্ষ মজিবুর রহমান, তৌফিক আজিজ চৌধুরী,

কলেজের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন দুদকের পিপি অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ পিন্টু, কবির আহমেদ ভূঁইয়াসহ কলেজের সাবেক শিক্ষার্থীরা।

কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানে স্বরণিকা ‘তরী’র মোড়ক উন্মোচন করেন উম্মোচন প্রধান অতিথিসহ মঞ্চে উপস্থিত আমন্ত্রিত অতিথিরা। আলোচনা সভা ছাড়াও দিনব্যাপী নানা অনুষ্ঠানে মুখর ছিল প্রতিষ্ঠানটিতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।