পুলিশের বাধার মুখে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত গণতন্ত্র হত্যা দিবস পালনের কর্মসুচি পন্ড হয়ে গেছে।

সোমবার দুপুরে প্রতিবাদ সমাবেশে শুরু হওয়ার প্রক্কালে এইচএসএস সড়কের দলীয় কার্যালয়ের সামনে পুলিশ এসে সমাবেশ পন্ড করে দেয়। পুলিশের বাধা পেয়ে বিএনপি নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ে মধ্যে আলোচনা শুরু করলে সেখানেও পুলিশ ঢুকে বাধা দিয়ে সমাবেশ বন্ধ করে দেয়।

কর্মসূচিতে ঝিনাইদহ জেলা বিএনপির আহবায়ক মুক্তিযোদ্ধা এ্যাডঃ এস এম মশিয়ূর রহমান, ঝিনাইদহ জেলা বি এন পির সদস্য সচিব এ্যাডঃ এম এ মজিদ, বিএনপি নেতা মোঃ আক্তারুজ্জামান, মোঃ জাহিদুজ্জামান মনা, এ্যাডঃ মুন্সি কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস (ছোট মজিদ), মোঃ আশরাফুল ইসলাম পিন্টু প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে কালীগঞ্জ উপজেলা শাখা ও পৌর বিএনপির উদ্যোগে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়। কালীগঞ্জ হাসপাতাল সড়কস্থ বিএনপির দলীয় কার্যালয়ে কালীগঞ্জ পৌর বিএনপির আহবায়ক আতিয়ার রহমানের সভাপতিত্বে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হামিদুল ইসলাম হামিদ, আনোয়ারুল ইসলাম রবি, আব্দুল মান্নান মনা, আব্দুল ওয়াহেদ, আশরাফ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বক্তারা ৩০ ডিসেম্বরের রাতকে কালো রাত আখ্যায়িত করে গণতন্ত্রকে গলা টিপে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।