টাঙ্গাইল সংবাদদাতাল; জেলায় নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮১ জনে।

আজ সোমবার (০১ জুন ২০২০) সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

  • জানা গেছে, আক্রান্তদের মধ্যে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মাসরুরসহ ৩ জন, সদর উপজেলায় ১ জন, দেলদুয়ারে ৩ জন, মধুপুরে ২ জন, কালীহাতিতে ২ জন, বাসাইল ১ জন ও ঘাটাইলে ৪ জন।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান  জানান, জেলায় নতুন ১৬ জনসহ টাঙ্গাইলে শনাক্ত আক্রান্তের সংখ্যা ১৮১ জন। আক্রান্তদের মধ্যে ১০০ জন চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। আর মৃত্যুবরণ করেছেন ৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩১ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ২২৯টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৮৭৬টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৮ হাজার ৯৩০টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫৪৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। শনাক্তের হার ২১ দশমিক ৪৩ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪০ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬৫০ জন। সুস্থ হয়েছে ৪০৬ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/০১  মে ২০২০/সিসিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।