মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা  সংবাদদাতা;  জেলায় ইমাম হোসেন হিরা নামে এক যুবককে হত্যার দায়ে জাকির হোসেন ও খালেক নামে দুই ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
আজ রবিবার (০৮ মার্চ ২০২০)  দুপুরে  জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ বি এম তারিকুল ইসলাম জনাকীর্ন আদালতে এই রায় প্রদান করেন। সেই সাথে মামলার অপর আসামী এবং দন্ডিত আসামীদের মা খতেজা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত দুই ভাই জাকির হোসেন ও খালেক ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার দক্ষিন সালন্দর গ্রামের নজরুল ইসলামের ছেলে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১০ অক্টোবর সন্ধায় শহরের শান্তিনগর মহল্লার নুরুল ইসলামের ছেলে ইমাম হোসেন হীরা তার ২ বন্ধু সহ আলাপ করছিল। ওইসময় পার্শ্ববর্তী দক্ষিন সালন্দর গ্রামের নজরুল ইসলামের ছেলে জাকির হোসেন ও তার ছোটভাই খালেক হিরার উপর হামলা চালায় এবং কাপড় কাটা কাচি দিয়ে হিরার পেটে ও বুকে অতর্কিতে কোঁপায়। এসময় গুরুতর অবস্থায় হীরাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে হীরা মারা যায়। এ ঘটনায় নিহতের ভাই শাহজাহান বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় একটি হত্যা মামলা করেন।
ঠাকুরগাঁও সদর থানার পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে আসামী মামলার আসামীদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। মামলারটির রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি এ্যাড.আব্দুল হামিদ এবং  আসামীপক্ষে এ্যাড. মোস্তাক আলম টুলু।
আমাদের বাণী ডট কম/০৮ মার্চ ২০২০/সিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।