নিজস্ব সংবাদদাতা;  করোনা উপসর্গ নিয়ে ঢাকা থেকে পালিয়ে আসা এক ব্যক্তিকে (৪২) নিজ বাড়ি থেকে উদ্ধার করে আইসোলেশনে পাঠিয়েছে পুলিশ। উদ্ধারকৃত ঐ ব্যক্তি রাজবাড়ী শহরতলীর ধুঞ্চি গ্রামের বাসিন্দা।

আজ মঙ্গলবার (১৯ মে ২০২০)  রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তার চিকিৎসা শুরু হয়েছে।

রাজবাড়ী সদর থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম জানান, কয়েকদিন আগে ওই ব্যক্তি ঢাকা থেকে পালিয়ে রাজবাড়ী এসে নিজ বাড়িতেই অবস্থান করছিল। জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে ক্রমশ অসুস্থ হয়ে পড়েন তিনি। খবর পেয়ে পুলিশ বাড়িতে গিয়ে তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্ববাবধায়ক ডা. দীপক কুমার বিশ্বাস জানান, ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। বর্তমানে আইসোলেশন ওয়ার্ডে দুজন এবং কোভিড ১৯ হাসপাতালে একজন রোগী চিকিৎসাধীন আছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে পাওয়া তথ্য মতে জেলায় এ পর্যন্ত  ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে  সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১০ জন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৯ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৯১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আট হাজার ৪৪৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৯৩ হাজার ৬৪৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ২৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ১২১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৩৭০ জনে। সুস্থ হয়েছেন ৪০৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৯৯৩ জন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, এদের মধ্যে ঢাকা বিভাগের ১৪ জন, চট্টগ্রাম বিভাগের চারজন, ময়মনসিংহ বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও বরিশাল বিভাগে একজন। তাদের বয়স বিশ্লেষণে ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ দুইজন, ৩১-৪০ বছরের মধ্যে দুইজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে চারজন এবং ৭১-৮০ বছরের মধ্যে দুইজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩২৬ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৯৩ জনকে।
আমাদের বাণী ডট কম/১৯ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।