নেত্রকোনার দুর্গাপুরের মেয়ে ফারজানা হক শীলা। জীবনের প্রতিটি পরীক্ষায় তিনি গোল্ডেন জিপিএ-৫ পেয়েছেন। এলাকায় তিনি ‘গোল্ডেন গার্ল’ হিসেবে পরিচিত। স্কুল ও কলেজের গন্ডি পেরিয়ে এবার তিনি বিশ্ববিদ্যালয়েও মেধার স্ফুরণ ঘটিয়েছেন।

এবারের ভর্তি পরীক্ষায় তিনি একাধারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় (ফল স্থগিত) ও মেডিকেল কলেজে চান্স পেয়েছেন। সর্বশেষ তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায়ও চান্স পেয়েছেন। তবে শীলার স্বপ্ন তিনি বুয়েটেই পড়াশোনা করবেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শীলা বলেন, অন্য কাউকে বন্ধু না বানিয়ে পাঠ্যবইকে বন্ধু বানাও, ২৪ ঘন্টায় মাত্র ৬ ঘন্টা পড়াশুনা করো, বাবা-মা ও শিক্ষকদের সম্মান করে নৈতিক শিক্ষায় মনোনিবেশ করলে তুমি সফল কাম হবেই।

জানা গেছে, শীলা নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের উকিলপাড়া এলাকার শামছুল হকের মেয়ে। তিনি পেশায় প্রধান শিক্ষক। শীলা জীবনের প্রতিটি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

শীলা জানান, তার ইচ্ছা ছিল বুয়েটে চান্স পাওয়া। আল্লাহ তার আশা পুরন করেছেন। তিনি সেরা প্রকৌশলী হয়ে দেশের সেবা করতে চান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।