রুহুল আমিন, তাড়াইল (কিশোরগঞ্জ) সংবাদদাতা;  করোনা আতঙ্কে বাড়ী থেকে বের হতে পারছেন না খেটে খাওয়া দিনমজুররা। বাড়ীর বাইরে যেতে না পারায় তাদের দিন কাটছে অনাহারে। এসব ছিন্নমূল মানুষের জন্য খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছেন  নক্ষত্র ফাউন্ডেশনের সদস্যরা ।

গতকাল শুক্রবার (০৩ এপ্রিল ২০২০)  রাতে জেলার তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের আতিকুর রহমানের সার্বিক সহযোগিতায়  ৫০ টি ছিন্নমূল পরিবারের মাঝে খাবার বিতরণ করেছেন নক্ষত্র ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

খাদ্যসামগ্রীর মাঝে ছিল, ৫ কেজি চাল, ২ কেজি আলু, ৫শ’ গ্রাম ডাল, ৫শ’ গ্রাম তৈল ও ১ টি সাবান। এ সময় দেখা যায়, খাবার পেয়ে আনন্দে চোখের পানি ঝড়িয়েছেন অনেকেই।

এসময় নক্ষত্র ফাউন্ডেশনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মালা আক্তার, আবদুল মজিদ, রুহুল আমিন, নুরুল্লাহ, জিয়াউর রহমান ও আতিকুর রহমানসহ আরো অনেকেই।

নক্ষত্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এমএ সাইদ বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের অর্থনৈতিক অভিঘাতের প্রথম ধাক্কাটা এসেছে দরিদ্র জনগোষ্ঠীর ওপর। দেশজুড়ে কার্যত এক ধরনের লকডাউন চলছে। গৃহকর্মী, ভিক্ষুক ও দিনমজুরদের আয়ও বন্ধ হয়ে গেছে। এ বিষয়টি বিবেচনা করেই নক্ষত্র ফাউন্ডেশনের উদ্যোগে জেলার তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের ৫০ টি হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন ঐ সমস্ত মানুষদের উপর যাদের অর্থায়নে নক্ষত্র ফাউন্ডেশন এই মহৎ কাজটি করতে পেরেছেন।

নক্ষত্র ফাউন্ডেশনের চেয়ারম্যান এমএ সাইদ আরো বলেন, করোনাভাইরাসের প্রভাবে যতদিন অসহায় মানুষ ঘরবন্দি থাকবে, নক্ষত্র ফাউন্ডেশন ততোদিন তাদের এই অভিযান চালিয়ে যাবে। তিনি সমাজের বিত্তবানদের কাছে উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, যার যার সামর্থ্য অনুযায়ী সমাজের অসহায়দের জন্য আপনাদের সাহায্যের হাত বাড়িয়ে দিন। তাতে সমাজের সর্বস্হরের মানুষের মাঝে ভ্রাতৃত্বের সম্পর্ক গড়ে উঠবে।

আমাদের বাণী ডট কম/০৪এপ্রিল ২০২০/সিসিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।