নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ; জেলার নবীগঞ্জ উপজেলায় করোনায় কাজ করতে না পাড়া নিম্ন আয়ে মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের চিত্র তুলে ধরায় শাহ সুলতান আহমেদ নামে এক সাংবাদিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়েছেন ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও তার লোকজন।

আজ বুধবার (০১ এপ্রিল ২০২০)  বিকেলে আউশকান্দি এলাকায় এ ঘটনাটি ঘটে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে সাংবাদিক এম মুজিবুর রহমান ও বুলবুল আহমেদকেও মারা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি দরিদ্রদের জন্য আসা সরকারি ত্রাণ বিতরণ করেন আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন। কিন্তু তিনি ১০ কেজি করে চাল দেয়ার পরিবর্তে প্রত্যেককে ৫ কেজি করে প্রদান করেন।

এনিয়ে ‘দৈনিক প্রতিদিনির সংবাদ’ পত্রিকার  নবীগঞ্জ প্রতিনিধি ও উপজেলা সাংবাদিক ফোরাম এর সাবেক সভাপতি শাহ সুলতান আহমেদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন। এতে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান হারুনসহ ২০/২৫ জন লোক সাংবাদিক শাহ্ সুলতানের উপর হামলা চালায়। এক পর্যায়ে তারা ক্রিকেট ব্যাট দিয়ে তাকে পিটিয়ে রক্তাক্ত করে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে দূর্বৃত্বরা সাংবাদিক মুজিবুর রহমান ও বুলবুল আহমেদকেও মারপিট করে।

পরে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করেন এবং আশংঙ্কাজনক অবস্থায় সাংবাদিক শাহ সুলতানকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ বিষয়ে নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আলমগীর মিয়া বলেন, ‘ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান অসহায় মানুষের জন্য আসা ত্রাণ বিতরণে অনিয়ম করেছেন। এ বিষয়ে সাংবাদিকরা সংবাদ প্রচারে গেলে তাদেরকে মারপিট করা হয়। অথচ এখনও চেয়ারম্যান এলাকায় বুক ফুলিয়ে ঘুরাঘুরি করছে। এ ব্যাপারে আমরা চেয়ারম্যান দ্রুত গ্রেফতাদের দাবি জানালে প্রশাসনের লোকজন নবীগঞ্জ প্রেসক্লাবের নের্তৃবৃন্দকে নিয়ে বসেছেন।’

জানতে চাইলে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় স্থানীয় লোকজন চেয়ারম্যানের উপর উত্তেজিত হলে পুলিশ তাদের শান্ত করে। তবে এ ব্যাপারে নির্যাতিত সাংবাদিকদের পক্ষ থেকে এখনও মামলা দায়ে করা হয়নি। মামলা পেলে আমরা ব্যবস্থা নেব।

আমাদের বাণী ডট কম/০১ এপ্রিল ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।