নিজস্ব সংবাদদাতা, বগুড়া; জেলার আইসোলেশন ইউনিট মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হওয়া ১৩ বছরের এক কিশোরের মারা যাবার খবর পাওয়া গেছে। তার শরীরে করোনার সব ধরণের লক্ষণ ছিল।

গতকাল বুধবার (০১ এপ্রিল ২০২০)  সন্ধ্যায় জেলার মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় তার মৃত্যু হয় চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া এই কিশোরের বাড়ি জেলার গাবতলী উপজেলার মহিষাবান এলাকায়। এর আগে বিকেলে অবস্থা খারাপ  হলে ওই কিশোকে হাসপাতালে ভর্তি হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, বিকেলে গাবতলীর মহিষাবান থেকে ১৩ বছরের এক কিশোর খুব খারাপ অবস্থায় এখানে ভর্তি হয়। রাত ৭টায় সে মারা গেছে।

আরও পড়ুন; ঢাকা মেডিকেলে আইসোলেশনে থাকা ২ জনের মৃত্যু

জানা গেছে,  ওই কিশোর ৭ দিন ধরে দুই পায়ে ব্যথা, ৩ দিন ধরে জ্বর নিয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিল। করোনার সব লক্ষণ থাকার কারণে এবং বুধবার সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হওয়ায় ছেলেটিকে ওই হাসপাতাল থেকে বিকেলে আইসোলেশন ইউনিট মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হয়।

হাসপাতালের আইসোলেশন ইউনিটের চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করেন ছেলেটিকে বাঁচিয়ে রাখতে। কিন্তু প্রতি ঘণ্টায় তার অবস্থার অবনতি হয় এবং হার্টবিট কমে যেতে থাকে।

আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন বলেন, ছেলেটির করোনা নমুনাসহ ভর্তিকৃত সব রোগীর নমুনা পরীক্ষার জন্য বুধবারই নিজস্ব পরিবহনযোগে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। এদের মধ্যে নতুন করে আরও একজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। ভাইরাসটি থেকে নতুন করে সুস্থ হয়েছেন আরও একজন এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

আমাদের বাণী ডট কম/০২ এপ্রিল ২০২০/সিসি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।