নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  দিন দিন দেশে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে গতকাল বৃহস্পতিবার পাওয়া সর্বশেষ তথ্যে দেশে নতুন করে ১১২ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন একজন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ জন। আর এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্যমতে ঢাকা শহর, ঢাকা জেলাসহ বেশ কিছু জেলায় করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। আমাদের বাণী ডট কম অনলাইন পাঠকদের জন্য কোন কোন জেলায় কত জন আক্রান্ত তা বিভাগ ও জেলা ভিত্তিক তুলে ধরা হল;

ঢাকা বিভাগ; ঢাকা শহর (১৯৬), ঢাকা জেলা (১৩), গাজীপুর (২), কিশোরগঞ্জ (১), মাদারীপুর (১১), মানিকগঞ্জ (৩), নারায়ণগঞ্জ (৫৯), নরসিংদী (৪), রাজবাড়ী (১), টাঙ্গাইল (২) ও শরীয়তপুর (১)।

চট্টগ্রাম বিভাগ; চট্টগ্রাম (৯), কক্সবাজার (১) ও কুমিল্লা (৪)।

সিলেট বিভাগ; সিলেট (১) ও মৌলভীবাজার (১)।

রংপুর বিভাগ; রংপুর (২), গাইবান্ধা (৮) ও নিলফামারী (১)।

খুলনা বিভাগ; চুয়াডাঙ্গা (১)

ময়মনসিংহ বিভাগ; ময়মনসিংহ (৪), জামালপুর (৩) ও শেরপুর (২)।

উল্লেখ্য, বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় ১০৯৭ টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১১২   জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ৩৩০ জনে। নতুন করে আরও  ১  জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল  ২১  জনে। গতকাল বৃহস্পতিবার  (০ ৯ এপ্রিল ২০২০) দুপুর আড়াই টায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে যুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক।

আমাদের বাণী ডট কম/১০ এপ্রিল ২০২০/এভিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।