ডেস্ক রিপোর্ট, ঢাকা;  মানুষের ওপর অত্যাচার বেড়ে গেছে, সমাজে বেড়ে গেছে অনাচার। সর্বস্তরে ক্ষমতাসীনরা ধরাকে সরা জ্ঞান করছেন। দুর্নীতি-লুটপাটে চারদিক ভরে গেছে। এসব কারণে আল্লাহর পক্ষ থেকে করোনা নামক এই আজাব এসে আছড়ে পড়ছে আমাদের ওপর। কিন্তু তারপরও আমরা সতর্ক না হয়ে উল্টো বলতে থাকি, আমরা নাকি করোনার চেয়েও শক্তিশালী! হাস্যকর এসব মন্তব্য থেকে বিরত থেকে এখনই সর্বশক্তিমান আল্লাহর কাছে আত্মসমর্পণ করতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপিদলীয় সংসদ সদস্য মো. হারুনুর রশীদ জাতীয় সংসদে সম্পূরক বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে গত সোমবার এসব কথা বলেন।

  • তিনি বলেন- দাম্ভিকতা, অহংকার দিয়ে এই আজাব থেকে পরিত্রাণ পাওয়া যাবে না। এই ক্রান্তিকাল অতিক্রমের একমাত্র পথ আল্লাহর কাছে নিজেদেরকে সম্পূর্ণ আত্মসমর্পন করা। আমরা যদি আমাদের পাপের জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে নিতে পারি তাহলে হয়তো এই আজাব থেকে আমাদের মুক্তি মিলবে। তাই আসুন, যে যার অবস্থান থেকে আরো বেশি বিনয়ী হয়। মানুষের ওপর অত্যাচার বন্ধ করি, লুটপাট বন্ধ করি।

সংসদ সদস্য মো. হারুনুর রশীদ আরো বলেন, যুগে যুগে মহান আল্লাহ তায়ালা পৃথিবীতে অনেক আজাব দিয়েছেন। কিন্তু আমার কাছে এটাকে সবচেয়ে বড় আজাব মনে হচ্ছে। কারণ পূর্বের সব আজবই এসেছে অঞ্চল কিংবা গোত্রকেন্দ্রিক। মানুষ বাঁচার জন্য চাইলে অন্য অঞ্চলে গিয়ে আশ্রয় নিতে পারতো, কিন্তু এখন তাও সম্ভব হচ্ছে না।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৭   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩০৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪  হাজার ৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৮   হাজার ৪৮৯ জনে। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৯২২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৫২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও চার হাজার আটজনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৮ হাজার ৪৮৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯২৫ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৮ হাজার ১৮৯ জন।

আমাদের বাণী ডট কম/১৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।