কুমিল্লা সংবাদদাতা;  অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামালের বড় ভাই কুমিল্লার লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ করোনায় আক্রান্ত হয়েছেন।

  • তিনি কুমিল্লা নগরীর ঝাউতলার বাসায় পারিবারিক আইসোলেশনে রয়েছেন। জ্বর ছাড়া তার শরীরে অন্য কোনো উপসর্গ নেই। তার পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৬ জুন ২০২০) করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে প্রবীণ এই নেতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন লালমাই উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী।

  • এদিকে গত ১৪ জুন অর্থমন্ত্রীর ছোট ভাই কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ারের সরকারি গাড়ির চালক আবদুর রাজ্জাকের করোনা শনাক্ত হয়। এজন্য ১৫ জুন সকালে উপজেলা চেয়ারম্যানসহ তাদের বাড়ির সাত সদস্যের নমুনা সংগ্রহ করেছে বাগমারা ২০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা।

লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়াশীষ রায় বলেন, ১৫ জুন রাতে আবদুল হামিদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। ১৬ জুন পর্যন্ত এই উপজেলায় মোট ৩৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের
মধ্যে রিপোর্ট এসেছে ২৮৮ জনের। করোনা শনাক্ত হয়েছে ১৭ জনের। করোনায় মারা গেছেন দু’জন। উপসর্গ নিয়ে মারা গেছেন দু’জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৬  জুন ২০২০) তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৮৬২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ২১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২৬২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন।

আমাদের বাণী ডট কম/১৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।