ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা; জেলায় নবীনগর পৌর এলাকাকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। সেখানে কেবল জরুরি সেবা ছাড়া আজ শুক্রবার (১২ জুন ২০২০) থেকে সব ধরনের যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

  • আগামী ২০ জুন পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে নবীনগর করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউএনও মোহাম্মদ মাসুমের স্বাক্ষরযুক্ত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, নবীনগর উপজেলায় বৃহস্পতিবার পর্যন্ত ৯৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা গোটা জেলায় আক্রান্তের সংখ্যায় সর্বোচ্চ। এ অবস্থায় বৃহস্পতিবার স্থানীয় করোনা প্রতিরোধ কমিটি জরুরি সভা আহবান করে। সভায় উপজেলায় আক্রান্ত হওয়া ৯৫ জনের মধ্যে ৫৫ জনই পৌর এলাকার বাসিন্দা হওয়ায় নবীনগর পৌর এলাকার আক্রান্ত হওয়া কয়েকটি স্থানকে লকডাউন ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়।

  • লকডাউনভুক্ত এলাকাগুলো হলো- টিএন্ডটি পাড়া, কলেজ পাড়া, পশ্চিম পাড়া, হাসপাতাল পাড়া ও ভোলাচং। লকডাউন বিধিমালা অনুযায়ি এসব এলাকার মানুষ বাইরে যেতে পারবে না এবং বাইরে থেকেও ঘোষিত এসব এলাকায় অন্য কেউ প্রবেশ করতে পারবে না। পাশাপাশি জনসাধারণের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনায় এনে আগামী ২০ জুন পর্যন্ত পৌর এলাকায় জরুরি সেবা সার্ভিসের পরিবহন ব্যতিত সব ধরনের যান ও নৌযান চলাচল বন্ধ থাকারও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে ইউএনও মোহাম্মদ মাসুম বলেন, করোনা প্রতিরোধ কমিটির নেওয়া এসব সিদ্ধান্ত আজ শুক্রবার থেকে কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। কেউ ঘোষিত সিদ্ধান্ত না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১১  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ১১৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৭৭২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৫৭ হাজার ৩৩২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ১৮৭ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। আগের দিনও সমানসংখ্যক রোগীর মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৪৯ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৬ হাজার ৭৪৮ জন।

আমাদের বাণী ডট কম/১২ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।