নরসিংদী সংবাদদাতা;  জেলায় নতুন করে আরও ৬৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ১০৩১।

  • রবিবার (১৪ জুন ২০২০) এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মো. ইব্রাহীম। তিনি আরও জানান, করোনা সন্দেহে ১৬৯ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার রাতে সেসব নমুনা পরীক্ষার ফল এসেছে। এতে নতুন আরও ৬৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন বলেন, সংক্রমিত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে। জেলায় এ পর্যন্ত ১৫ জন করোনা ভাইরাসে মারা গেছেন; ৩২১ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১১৭১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ১৪১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭  হাজার ৫২০জনে। গতকাল নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৬ হাজার ৬৩৮টি আর আজ পরীক্ষা করা হয়েছে ১৪৫০৫ টি। নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৮ হাজার ৩৩১ জন।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।