ডেস্ক রিপোর্ট, ঢাকা; নরসিংদীতে করোনাভাইরাসের নমুনা দিতে এসে টুটুল মিয়া (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নরসিংদী জেলা কোভিড হাসপাতলে আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

  • আজ বুধবার (১০ জুন ২০২০) দুপুরে নরসিংদী জেলা কোভিড হাসপাতলে এ ঘটনা ঘটে। নিহত টুটুল মিয়া রায়পুরা উপজেলার ভিটি মরজাল এলাকার শাজাহান মিয়ার ছেলে।

জেলা কোভিড হাসপাতল সূত্রে জানা যায়, নিহত টুটুলের গত ৪ থেকে ৫ দিন ধরে জ্বর, ঠাণ্ডা ও শ্বাসকষ্ট ছিল। তিনি বাড়িতে চিকিৎসা নেওয়ার পরও তার স্বাস্থ্যের উন্নতি না হওয়ায় এবং এগুলো করোনার উপসর্গ হওয়ায় পরীক্ষার সিদ্ধান্ত নেন।

  • আজ সকালে মাকে নিয়ে হাসপাতালে করোনার নমুনা দিতে আসেন টুটুল। হাসপাতালে আসার পর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তার মা কত্যর্বরত টেকনোলজিস্টদের আগে নমুনা নেওয়ার অনুরোধ করেন। পরে টেকনোলজিস্টরা অবস্থা খারাপ দেখে দ্রুত হাসপাতালে ভর্তি করেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

নরসিংদী জেলা কোভিড হাসপাতলে আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান বলেন, ‘টুটুলের নমুনা দিতে আসার পর শ্বাসকষ্ট বেড়ে গেলে আমরা তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করি। পরে অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু ঢাকা নেওয়ার আগেই চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যুবরণ করেন।’

  • ‘নিহতের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ায় উপজেলা কুইক রেসপন্স টিমের মাধ্যমে জানাজা শেষে দাফন করা হবে’, বলেন তিনি।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১০   জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১০১২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯০  জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৪ হাজার ৮৬৫ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৫৬৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৫৮৯৯ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৯৯৪টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৬৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৯০ জন। শনাক্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৫৬০টি নমুনা এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৬৫ জন।’

আমাদের বাণী ডট কম/১০ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।