মোস্তাফিজার রহমান(জাহাঙ্গীর), ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা; জেলার ফুলবাড়ীতে চলতি বোরো মৌসুমে সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

গত রবিবার (৭ই জুন) ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে ডিজিটাল পদ্ধতিতে এ্যাপস এর মাধ্যমে উপজেলার ৮ হাজার ৮ শত ৪০ জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৩ হাজার ৩৪ জন কৃষক নির্বাচন করা হয়েছে।লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে ২ হাজার ৫২ মেট্রিকটন বোরোধান সংগ্রহ করা হবে বলে জানানো হয়।

তাছাড়া লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকদের তিন শ্রেণীতে বিভক্ত করা হয়।প্রথম শ্রেণীর কৃষকের কাছ থেকে ১ হাজার কেজি দ্বিতীয় শ্রেণীর কৃষক হতে ৮ শত কেজি এবং তৃতীয় শ্রেণীর কৃষকের কাছ থেকে ৬ শত কেজি করে ধান সংগ্রহ করা হবে।

তারই সূত্রধরে আজ( ১০ জুন) বুধবার ফুলবাড়ী এল এস ডি চত্বরে দুপুর আড়াই ঘটিকায় নির্বাচিত কৃষকদের মধ্য হতে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার,উপজেলা কৃষি কর্মকর্তা, মাহাবুবুর রশীদ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা, আর্নিকা আক্তার,উপজেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হামিদুল হক শিল্পপতি ওয়াহেদ আলী ও সফিয়ার রহমান রব্বানী প্রমুখ।

আমাদের বাণী ডট কম/১০ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।