নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ; নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, সদর উপজেলার ( ফতুল্লা, সদর ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকাকে সোমবার (০৬ এপ্রিল ২০২০) থেকে লকডাউন করা হয়েছে।

রবিবার (০৫ এপ্রিল ২০২০) রাত ১১টয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার মো: জাহিদুল আলম, জেলা সিভিলসার্জন ডা ইমতিয়াজ, র‍্যাব ও সেনাবাহিনীর কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

লকডাউনের কথা জানিয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ জাহিদুল আলম বলেন, আমরা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি সোমবার থেকে নারায়ণগঞ্জ শহরের সদর উপজেলাধীন তিনটি থানা অর্থাৎ সিদ্ধিরগঞ্জ, সদর ও ফতুল্লা থানা, সিটি এলাকার কাউকে বাইরে যেতে দেয়া হবে না এবং বাহির থেকে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হবে না।

জেলা পুলিশ সুপার  জানান, এসব এলাকায় বিনা প্রয়োজনে রিকশারোহী‌ প্রাইভেটকার আরোহী ,মাইক্রোবাস আরোহী ও মোটরসাইকেল আরোহী যারাই যে কাজে বের হোক তাদেরকে প্রশ্নের সম্মুখীন হতে হবে এবং বের হওয়ার প্রয়োজনীয়তা সম্পর্কে প্রশাসন বের হওয়াটা জরুরী ছিল কি না তা নির্ণয় করবে। এক্ষেত্রে সামাজিক নিরাপত্তা ও দূরত্ব বজায় রাখা হচ্ছে কিনা তা কঠোরভাবে নির্ণয় করা হবে। সোমবার থেকে সামান্যতম কোনো ছাড় দেয়া হবে না।

প্রসঙ্গত নারায়ণগঞ্জে এ পর্যন্ত এগারো জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে একজন বৃদ্ধ ও একজন বৃদ্ধা নারী মারা গেছে।

এছাড়া আক্রান্ত ছয় জনের অবস্থা ভালো নেই। নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগ শহরের পাইকপাড়া সহ প্রায় ছয় থেকে সাতটি এলাকা লকডাউন করা হয়েছে। এসব এলাকার প্রায় আটশ পরিবারকে লকডাউন এর আওতায় আনা হয়েছে। অপরদিকে মানিকগঞ্জ তাবলীগ থেকে ফিরে এসে মেয়ের বাড়িতে ফতুল্লার লামাপাড়ায় প্রবেশ করেন বাবা। তিনি এসেই করোনায় আক্রান্ত হন ওই পরিবার কাল অফ ডাউন করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/০৫ এপ্রিল ২০২০/সিভি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।