নিজস্ব সংবাদদাতা, সিলেট; একজন চিকিৎকের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। তিনি বর্তমানে নিজ বাসায় কোয়ারেন্টাইনে আছেন। আজ রবিবার (০৫ এপ্রিল ২০২০)  সন্ধ্যা সাড়ে ৭ টায় সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

. প্রেমানন্দ মণ্ডল বলেন, ঢাকা থেকে এখনও রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছায় নি। তারা আমাদেরকে ফোনে জানিয়েছে সিলেটের এই চিকিৎসকের করোনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ এসেছে।

তিনি আরও বলেন, শনিবার (৪ এপ্রিল) জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ওই চিকিৎসকের নমুনা পাঠানো হয়। তিনি বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন। আমরা এখনও সিদ্ধান্ত নেইনি বাসা লকডাউন করার। তবে আলোচনা চলছে।

এর আগে সিলেটে করোনা সন্দেহে সর্বশেষ ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও মাঝে পজিটিভ পাওয়া যায়নি।

 উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে। নতুন করে আরও এক জন মারা গেছেন এ নিয়েনের মৃতের সংখ্যা দাঁড়াল ৯ জনে। আজ রবিবার (০৫ এপ্রিল ২০২০) দুপুর ১২ টায়  স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

আমাদের বাণী ডট কম/০৫ এপ্রিল ২০২০/সিভি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।