সরকারি কর্মকর্তার ধুমধাম করে বিয়ে
সরকারি কর্মকর্তার ধুমধাম করে বিয়ে। ছবি; সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ;  করোনা ভাইরাস বিশ্বের এক ভয়ংকর প্রলয়। আক্রান্ত এবং মৃত্যু মিছিল শুধু গণনা আর গণনা। তবে আক্রান্ত এবং করোনা পরীক্ষার পর শরীরে কেভিড ১৯ এর সংক্রমণ আছে কি না তা নিশ্চিত হওয়া গেলেই কেবল করোনার মিছিলে যুক্ত হচ্ছে সেসব মৃতের সংখ্যা। প্রতিনিয়তই দেশে মারা যাচ্ছে উপসর্গ নিয়ে। এর আগে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে  এর মানুষ স্বাধীনতার পর থেকে আজ অবধি শোনা যায়নি।

দেশের এমন পরিস্থিতিতে করোনাভাইরাস মোকাবিলায় সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও ধুমধাম করে বিয়ে সারলেন একজন সরকারি কর্মকর্তা। গত মঙ্গলবার (০৭ এপ্রিল ২০২০) সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার গোচাইট এলাকায় ঘটনাটি ঘটে।

ওই সরকারি কর্মকর্তার নাম শাহীন কবির। তিনি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের গোচাইট গ্রামের পিয়ার হোসেনের ছেলে এবং পৌরসভার পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কর্মরত।

স্থানীয় সূত্রে   জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সনমান্দি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে বিয়ে করেন শাহীন। তার বরযাত্রায় ৭০ জন অংশ নেন। বিয়েবাড়িতে ধুমধাম করে খাওয়াদাওয়া সেরে কাজি ডেকে বিয়ে পড়ানো হয়। পরে স্থানীয় লোকজন খবর পেয়ে করোনাভাইরাসের এমন সময় বিয়ের আয়োজন করায় বরপক্ষকে অপদস্থ করেন। একপর্যায়ে শাহীন কবির ও তার সঙ্গে অতিথি হয়ে আসা বরযাত্রীরা কনে নাদিয়া আক্তারকে রেখে দ্রুত এলাকা ছাড়েন।

গোচাইট গ্রামের বাসিন্দা আলী হোসেন বলেন, এই বিয়েতে নারায়ণগঞ্জ শহরের যেসব মহল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানুষ মারা গেছে, সেসব মহল্লার আশপাশের কয়েকজন অতিথি অংশ নেয়। এ জন্য আমরা চিন্তায় পড়ে গেছি।

এ বিষয়ে সেই সরকারি কর্মকর্তা শাহীন কবির বলেন, ছোট পরিসরে আমি বিয়ের আয়োজন করেছি। বউভাতের আয়োজন বন্ধ রেখেছি। পরিস্থিতি ভালো হলে বউভাতের আয়োজন করব।

এদিকে লকডাউনের মধ্যে সরকারি কর্মকর্তার বিয়ের খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিষয়টি জানার পর গতকাল বুধবার (০৮ এপ্রিল ২০২০) বিকেলে শাহীন কবিরের বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম পুলিশ নিয়ে হাজির হন। ইউএনওর উপস্থিতি টের পেয়ে শাহীন কবির বাড়ি থেকে পালিয়ে যান। পরে ইউএনও ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাহীন কবিরের ছোট ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বিষয়টি নিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও)  সাইদুল ইসলাম বলেন, লকডাউনের মধ্যে একজন সরকারি কর্মকর্তা যেভাবে অন্যায় করে বিয়ে করেছেন, তা কল্পনা করা যায় না। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সুপারিশ করব।

উল্লেখ্য, গতকাল বুধবার (০ ৮ এপ্রিল ২০২০) দুপুর আড়াই টা পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনেের সর্বশেষ তথ্য অনুয়ায়ী,  প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় ৯৮১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে যার মধ্যে  ৫৪  জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ২১৮  জনে। নতুন করে আরও ৩  জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল  ২০ জনে। মোট ২১৮ জন আক্রান্তের সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন আর মারা গেছেন ২০ জন সব মিলিয়ে এখন চিকিৎসাধীন আছেন ১৬৫ জন।

আমাদের বাণী ডট কম/০৯ এপ্রিল ২০২০/এভিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।