নোয়াখালী সংবাদদাতা; জেলায়  দুই পরিবারের ১১ জন সদস্যসহ গত ২৪ ঘণ্টায় ৬০ জনের দেহে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর মারা গেছেন একজন। জেলায় সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৯ জন এবং মারা গেছেন ৩০ জন।

আজ মঙ্গলবার দুপুরে এসব তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলার পাঁচটি উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬০ জন, যার মধ্যে সদরে ৩০, বেগমগঞ্জে ২৫, হাতিয়ায় ৩, কবিরহাট ও সেনবাগে একজন করে রোগী রয়েছে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২০১ জন, আইসোলেশনে রয়েছেন ৮৩৮ জন।

মোট আক্রান্তদের মধ্যে বেগমগঞ্জে ৪৮০, সদরে ২৭৩, কবিরহাটে ৭৭, চাটখিলে ৭১, সেনবাগে ৬৭, সোনাইমুড়ীতে ৫৫, সুবর্ণচরে ২৮, কোম্পানীগঞ্জে ৯ ও হাতিয়া উপজেলায় ৯ জন।

নতুন করে আক্রান্ত ৬০ জনের মধ্যে সদরেরই ৩০ জন। তার মধ্যে দুই পরিবারের ১১ জন।

সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. নিলিমা ইয়াছমিন বলেন, ‘সদরে নতুন করে ৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে এক পরিবারের পাঁচজন ও আরেকটি পরিবারের ছয়জন সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন রয়েছেন।’

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তির নাম মফিজ উল্ল্যাহ, তার বয়স ৬০ বছর। তিনি বেগমগণজ উপজেলার কুতুবপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের বাসিন্দা।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মফিজ উল্যা নামের আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত ১ জুন ওই ব্যক্তির করোনা শনাক্ত হওয়ার পর থেকে নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। ৮ জুন সকালে তার মৃত্যু হয়। এ দিকে নতুন আক্রান্ত হয়েছেন ২৫জন, যার মধ্যে বেশির ভাগই চৌমুহনী পৌরসভার বাসিন্দা।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৯  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৯৭৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৭১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭১ হাজার ৬৭৫জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৭৭৭ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৫৩৩৬জন।গত ২৪ ঘণ্টায় ৫৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬৬৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৭১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৬২ শতাংশ।’ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৭৭ জন। মোট সুস্থ হয়েছে ১৫ হাজার ৩৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৯৭৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ৩৩ জন, নারী ১২ জন।

আমাদের বাণী ডট কম/০৯ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।