উজ্জ্বল রায়, নড়াইল জেলা সংবাদদাতা;  করোনা উপসর্গ নিয়ে ঢাকা থেকে জেলার কালিয়া উপজেলার নড়াগাতি থানার বড়দিয়া-চোরখালি গ্রামের বাড়িতে ফেরার তিনদিন পর বিশ্ব জিৎ  রায় চৌধুরী (৫২) নামে একব্যক্তির মৃত্যুর পর তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে।

গতকাল মঙ্গলবার (১২ মে) রাতে মৃত্যুবরণকারী ব্যক্তির শরীরে করোনা পজেটিভের রিপোর্ট হাতে পায় নড়াইল সিভিল সার্জন অফিস। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: আবদুল মোমেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, শনিবার (৯ মে) গভীর রাতে মারা যান ঢাকা থেকে বড়দিয়া-চোরখালি গ্রামের বাড়িতে আসা বিশ্ব জিৎ  রায় চৌধুরী নামে এক ব্যক্তি। রবিবার সকালে শোবার ঘর থেকে তার লাশ উদ্ধার করার পর মৃতবরণকারী বিশ্বজিত করোনায় আক্রান্ত ছিলেন কিনা বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।তার নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার (১২ মে) রাতে বিশ্বজিতের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট আসে বলে জানান সিভিল সার্জন।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকসানা খানম জানান, নড়াগাতি থানার খাশিয়াল ইউনিয়নের বড়দিয়া চোরখালি গ্রামের নির্মল রায় চৌধুরীর ছেলে বিশ্ব জিৎ রায় চৌধুরী ঢাকার একটি প্রাইভেট কোম্পানীতে চাকুরি করতেন। তিনি করোনা উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার (৭ মে) বাড়িতে আসেন।বাড়িতে আসার পর তাকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।শনিবার গভীর রাতে তিনি মারা যান। রোববার সকালে পরিবারের সদস্যরা তাকে মৃত দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। নিয়ম মেনে তার সৎকারের ব্যবস্থা করা হয়।

এর আগে গত সোমবার (১১মে) জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয় নড়াইল জেলায় করোনা আক্রান্ত ৬ চিকিৎসকসহ ১৩ জনের সবাই করোনামুক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত সর্বশেষ (২৩ মে ২০২০)  হেলথ বুলেটিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে সাত হাজার ৯০০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৯ জন, এটিও রেকর্ড। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৬৯-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৩৬১ জন।

আমাদের বাণী ডট/১৩  মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।