অংকন তালুকদার, গোপালগঞ্জ জেলা সংবাদদাতা; দেশে করোনা ভাইরাস দেখা দেয়ার পর গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার কিছু ব্যবসায়ীরা লকডাউন অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রেখে নিজ নিজ পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছিলেন দীঘদিন ধরে।

স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বার বার তাগিদ দেয়ার পরেও তা বন্ধ না হওয়ায়  আজ বুধবার (১৩ মে ২০২০) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মহসিন উদ্দীন।

এ সময় সামাজিক দূরত্ব বজায় না রাখায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়।

এ বিষয়ে, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা সাংবাদিকদের বলেন, করোনা পরিস্থিতি অনুকুলে আসার আগ পর্যন্ত আমোদের কাজ অব্যাহত থাকবে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত সর্বশেষ (২৩ মে ২০২০)  হেলথ বুলেটিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে সাত হাজার ৯০০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৯ জন, এটিও রেকর্ড। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৬৯-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৩৬১ জন।

আমাদের বাণী ডট/১৩  মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।