উজ্জ্বল রায়, নড়াইল  জেলা সংবাদদাতা;  জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে দুই চিকিৎসকসহ আরও  ৫জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ জনে।

আজ মঙ্গলবার (১৬ জুন ২০২০) দুপুরে সিভিল সার্জন ডা.মো. আবদুল মোমেন বিষয়টি নিশ্চিত করেন ।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে রয়েছেন মাশরাফির শ্বাশুড়ী হোসনে আরা সিরাজ (৬০), নড়াইল আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা.মিজানুর রহমান, লোহাগড়া উপজেলার কোলা গ্রামের ডা.মো. রুবেল সরদার (নোয়াখালী থেকে আসা), দিঘলিয়া গ্রামের জাহাঙ্গীর আলম এবং তার স্ত্রী রত্না (কক্সবাজার থেকে নিজেদের বাড়ী এসেছেন)।

আক্রান্তদের নিজ নিজ বাসায় হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ নিয়ে জেলায় সর্বমোট ১০জন চিকিৎসক, ১৪ জন হাইওয়ে পুলিশ সদস্যসহ ৬৫জন  করোনায় আক্রান্ত হয়েছেন।ইত্যেমধ্যে ৮চিকিৎসকসহ ২৩জন সুস্থ্য হয়েছেন।করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দু’ব্যক্তি।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৬  জুন ২০২০) তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৮৬২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ২১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২৬২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন।

আমাদের বাণী ডট কম/১৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।