আল মাসুদ, পঞ্চগড় জেলা সংবাদদাতা; জেলার আইনজীবী হিসেবে তালিকাভূক্তির দাবিতে মানববন্ধন ও স্মাারকলিপি প্রদান করেছেন পঞ্চগড় বার এসোসিয়েশনের শিক্ষানবীশ আইনজীবীরা।

গতকাল মঙ্গলবার (০৯ জুন ২০২০) জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবীশ আইনজীবীরা। কর্মসুচি শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে।

পঞ্চগড় বার এসোসিয়েশনের শিক্ষানবীশ আইনজীবী সমিতির আহবায়ক আবু সাদাত মো: ওয়াকিলুজ্জামান ও সদস্য সচিব মফিদার রহমান মঞ্জু জানান, আইনজীবী হিসেবে তালিকাভূক্তির জন্য তারা এমসিকিউ পরীক্ষায় প্রতিযোগিতামূলক অংশগ্রহণ করে উত্তীর্ণ হন। যার লিখিত পরীক্ষা গত মার্চ-এপ্রিলে নেওয়ার কথা ছিল। কিন্তু মহামারী করোনার কারণে বার কাউন্সিল যথাসময়ে লিখিত পরীক্ষা নিতে পারেনি। এ অবস্থায় কতদিন চলমান থাকবে তারও কোন নিশ্চয়তা নেই। এসময় সারাদেশ থেকে পরীক্ষার্থীদের ঢাকা নিয়ে গিয়ে জমায়েত করলে পরিস্থিতি খারাপের দিকে যেতে পরে। আবার পরিস্থিতি স্বাভাবিক হলে লিখিত পরীক্ষা নেওয়া হলেও ফলাফল প্রকাশ করতে আরও ২/৩ বছর সময় লেগে যেতে পারে।

মানববন্ধনে তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘদিন আইন পেশার সাথে সংশ্লিষ্ট থাকা এমন ব্যক্তিদের আইনজীবী হিসেবে তালিকাভূক্তির নির্দেশ দিয়েছিলেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন মানবিক দৃষ্টিকোণ থেকে বিশেষ বিবেচনায় নিলে আমাদের রক্ষা হয়। তারা এই প্রক্রিয়ায় অবশিষ্ট পরীক্ষা থেকে তাদের অব্যাহতি দিয়ে বার কাউন্সিলে তালিকাভূক্তির নির্দেশসহ আইন মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশের যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

আমাদের বাণী ডট কম/১০ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।