উজ্জ্বল রায় নড়াইল, জেলা সংবাদদাতা; জেলার   সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের স্নাতক শ্রেণির শতাধিক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী শিক্ষা উপবৃত্তির টাকা পায়নি। হতাশ হয়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কলেজ কর্তৃপক্ষ স্নাতক শ্রেণির প্রথম বর্ষে অধ্যয়নরত ২৫৩ জন শিক্ষার্থীর নাম নির্বাচিত করে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা কল্যাণ ট্রাস্ট বরাবর পাঠান। এর মধ্যে ১৫০ জন শিক্ষার্থী তাদের বিকাশ নাম্বারের মাধ্যমে উপবৃত্তির টাকা পেয়েছেন। ১০৩ জন পাননি। ‘বঞ্চিত’রা অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করলেও তিনি এ ব্যাপারে কোনো সমাধান দিতে পারেননি। পরে মঙ্গলবার তারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বিষয়টি জানান। একইসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদনও করেন।

নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আকবর আলী জানান, নিয়ম অনুযায়ী নির্বাচিত শিক্ষার্থীদের কাগজপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। কী কারণে কিছু শিক্ষার্থী উপবৃত্তির টাকা পাননি তা সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে ব্যবস্থা নেওয়া হবে।

নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুলকুমার মৈত্র বলেন, যাতে বঞ্চিত শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা পান, সে ব্যবস্থা করা হবে।

আমাদের বাণী ডট কম/১০ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।