নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ;  মাত্র পাঁচ দিনের ব্যবধানে হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসানের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার রিপোর্টটি নেগেটিভ এসেছে।

আজ শুক্রবার (০৮ মে ২০২০)  সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জানানো হয়েছে, হবিগঞ্জের ডিসির নমুনা পরীক্ষা করে করোনার আলামত পাওয়া যায়নি।

এর আগে গত ৩ মে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে পাঠানো রিপোর্টে হবিগঞ্জের ডিসি করোনায় আক্রান্ত বলে জানানো হয়। সেদিনই পুনরায় পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার নমুনা পাঠানো হয়।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল ডিসির দ্বিতীয় নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ হওযার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, তার নমুনা আবারও পরীক্ষার জন্য পাঠানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে ডিসি কামরুল হাসান বলেন, আমিও নেগেটিভ হওয়ার কথা শুনেছি। আরেকটি নমুনা পরীক্ষা করলেই অধিকতর নিশ্চিত হওয়া যাবে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত হবিগঞ্জে ৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, ম্যাজিস্ট্রেট, সরকারি কর্মকর্তা, ব্যাংকার মিলে রয়েছেন ৪৮ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৯৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১১ হাজার ৪৫৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও সাতজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২০৬-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ১০১ জন।

আমাদের বাণী ডট/০৮ মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।