মাসুদ বাবু, লালমনিরহাট জেলা সংবাদদাতা; জেলার পাটগ্রাম উপজেলায় প্রথমবারের মতো এক ব্যক্তি (৩৮) করোনা আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি অতি সম্প্রতি নারায়নগঞ্জ থেকে পাটগ্রাম ফিরেছেন।

আজ সোমবার (০৪  মে ২০২০)  রাতে বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অরুপ পাল ।

তিনি জানান, ওই ব্যক্তির বাড়ি উপজেলার পাটগ্রাম ইউনিয়নের মেছিরপাড় এলাকায়। তিনি নারায়ণগঞ্জে একটি আইসক্রিম কম্পনিতে চাকুরী করেন। এ উপজেলায় এর আগে কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। ফলে তিনিই উপজেলার প্রথম করোনা রোগি।

জানাগেছে , ওই ব্যক্তি গত ০১ মে নারায়ণগঞ্জ থেকে লালমনিরহাটের পাটগ্রামে আসেন। তার তেমন কোন উপসর্গ ছিলো না । হালকা জ্বর ও সর্দি ছিলো । নারায়ণগঞ্জ থেকে এসেছেন জানতে পেরে গত ০২ মে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সেখানে উপজেলা স্বাস্ব্যকর্মীদের পাঠান নমুনা সংগ্রহ করার জন্য। ওইদিন উপজেলা স্বাস্ব্যকর্মীরা নমুনা সংগ্রহ করেন এবং সেই দিনে নমুনা পরীক্ষা করার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

সোমবার  রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা শেষে ওই ব্যক্তির করোনা পরীক্ষার ফলাফল জেলা সিভিল সার্জন অফিসে পাঠান। এতে ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৪ মে ২০২০) তথ্য অনুযায়ী,   করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৬০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮৭ হাজার ৬৯৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৬৮৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও পাঁচজন। এ নিয়ে মারা গেছেন ১৮২ জন। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১৪৭ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ২১০ জন।

আমাদের বাণী ডট/০৪ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।