আককতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা; জেলার মিরসরাইয়ের হিঙ্গুলী ইউনিয়নে ত্রাণ বিতরনে গঠিত কমিটির সমন্বয় না করে এবং নিজের পচন্দ মতো ব্যক্তিদের ত্রাণ দেয়ার অভিযোগ করায় স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বারের হাতে বেদম মার খেলেন ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক।

আজ সোমবার (০৪ মে ২০২০)  সকালে হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ৩নং ওয়ার্ডের মেম্বার সাইফুল ইসলাম মেরে রক্তাক্ত করেছেন ওয়ার্ড আওয়ামীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেনকে।

জানা গেছে, করোনা মহামারির কারনে দেশ জুড়ে লকডাউনের ফলে কর্মহীন ও দুস্থদের মাঝে সরকারি ত্রাণ বিতরনে স্বচ্ছতা আনতে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠনের নির্দেশনা দিয়েছে সরকার। দেশের বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরনে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ওঠার পর এই পদক্ষেপ নেয়া হয়। হিঙ্গুলী ইউনিয়নে কমিটি গঠন করা হলেও সমন্বয় না করে ত্রাণ বিতরনের অভিযোগ তোলেন আওয়ামীলীগ নেতা আলতাফ হোসেন। বিষয়টি হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন হারুনকে জানাতে গেলে ওই আওয়ামীলীগ নেতার ওপর চড়াও হন ৩ নং ওয়ার্ডের মেম্বার সাইফুল।

হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সোনা মিয়া বলেন, ত্রান বিতরনে গঠিত কমিটি সমন্বয়হীন ভাবে ত্রাণ বিতরন করছে বলে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন আমাকে সোমবার সকালে জানান। আমি তাকে বিষয়টি বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানানোর পরামর্শ দেই। আলতাফ ইউনিয়ন পরিষদে গিয়ে বিষয়টি চেয়ারম্যানকে জানানোর সময় ওই ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলামের সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সাইফুল মেম্বার আলতাফের নাকে ঘুষি মেরে রক্তাক্ত জখম করে। খবর পেয়ে আলতাফের ভাই নুর হোসেন পরিষদের দিকে যাওয়ার প্রাক্কালে তাকেও সাইফুল মেম্বার মারধর করে। বর্তমানে আহত আলতাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে সাইফুল মেম্বার বলেন, ত্রাণ বিতরণের বিষয় নিয়ে আলতাফের সাথে তার কথা বাকবিতন্ডা হয়েছে। এসময় ধাক্কাধাক্কিতে আলতাফ নাকে আঘাতপ্রাপ্ত হয়। মারধর করা হয়নি।

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই সিরাজুল ইসলাম জানান, হিঙ্গুলী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আলতাফ হোসেন থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, হিঙ্গুলী ইউনিয়নে ত্রাণ বিতরনের জন্য গঠিত কমিটির সাথে ভুল বুঝাবুঝির কারনে একটি ঘটনা ঘটেছে। নেতৃবৃন্দকে বিষয়টি আপোষ মীমাংসা করে সমাধান করতে বলা হয়েছে।

আমাদের বাণী ডট/০৪ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।