কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহতের নাম মোহাম্মদ হোসেন (৪০)। রোববার (২১ জুলাই) ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালীর পশ্চিম সাতঘরিয়াপাড়া শিয়াল্যাঘোনা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।পরে ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ২ হাজার পিচ ইয়াবা, ২ টি আগ্নেয়াস্ত্র, ৯ রাউন্ড কার্তূজ ও ১২ রাউন্ড খোসা উদ্ধার করে পুলিশ।এই সময় পুলিশের ৩ সদস্য আহত হন।

জানা গেছে নিহত হোসেন শিয়াল্যাঘোনা এলাকার মৃত আনু মিয়ার ছেলে।তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে টেকনাফ থানায় ৬ টি মামলা রয়েছে।

পুলিশ সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং ফাঁড়ী পুলিশের এএসআই অহিদ উল্লাহর নেতৃত্বে পুলিশের একটি দল গতকাল রাত ৮ টার দিকে সাতঘরিয়াপাড়াস্থ গ্রাম পুলিশ নুরুল কবিরের বাড়ির সামনে থেকে একাধিক মামলার আসামী হোসেনকে গ্রেফতার করে।পরে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সাতঘরিয়াপাড়া এলাকার শিয়াল্যাঘোন পাহাড়ের পাদদেশে ইয়াবার একটি বড় চালান মজুদ রয়েছে।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযানে যান।পুলিশের উপস্হিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা এলোপাথাড়ি গুলি ছুড়ঁতে থাকে।এতে করে পুলিশের ৩ সদস্য আহত হলে তারা ও পাল্টা গুলি ছুঁড়ে।

গুলি বিনিময়ের এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পাশের জঙ্গলে পালিয়ে যায়।পরে ঘটনাস্থলে তল্লাশি চালানো হলে অস্ত্র ও ইয়াবার সাথে গুলিবিদ্ধ অবস্থায় হোসেনকে পাওয়া যায়।দ্রুত তাকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে ভোর সাড়ে ৪ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।