নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির এক জরুরি সভায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের গ্রেড বৈষম্য নিরসনে সার্বিক সহযোগিতা করার কথা জানিয়েছে প্রাথমিকের প্রধান শিক্ষকরা।

গত শুক্রবার  (১৩ মার্চ ২০২০) রাজধানীতে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেগুন বাগিচা অনুষ্ঠিত এক  জরুরী সভায় একথা জানিয়েছেন প্রধান শিক্ষক সমিতির নেতার। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির এ সভায়  সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মো. বদরুল আলম মুকুল।

সভায় প্রধানশিক্ষক সমিতির নেতৃবৃন্দ জানান, সহকারী শিক্ষকদের বেতন ১৩ম গ্রেড যাতে উচ্চ ধাপে করা হয় সে বিষয়ে সার্বিক সহযোগিতা করা হবে।

এছাড়া সভায় প্রধান শিক্ষকদের টাইম স্কেল মামলার আপিল শুনানি অতি দ্রুত নিস্পত্তি করা, প্রধান শিক্ষকদের শতভাগ বিভাগীয় পদোন্নতি যাতে যোগ্যতা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে পরীক্ষা পদ্ধতি ছাড়ায় হয় এবং বয়সের কোন সীমা/বার না থাকে সে বিষয়ে সচিব মহোদয়ের সাথে অতি দ্রুত সাক্ষাত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা। বিদ্যালয়ের সময় সূচী মহানগরীর জন্য সকাল ৯–২টা এবং মহানগরীর বাইরে সকাল১০ — ৩টা পর্যন্ত করার জন্য সচিব ও মহাপরিচালক মহোদয়ের সাথে আলোচনা করা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের জন্য আলোচনা সভা ও জাতির জনকের মাজার জেয়ারতের সিদ্ধান্ত এবং শিক্ষকদের দাবি আদায়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মধ্যে ঐক্য গড়ে তোলার সিদ্ধান্ত গ্রিহিত হয়।

সভায় বক্তব্য প্রদান করেন, সমিতির মহাসচিব দেলোয়ার হোসেন কুসুম, আব্দুর রহমান, ইমরান ভূইয়া, জাকিরুল ইসলাম, মো. আইয়ুব, মাহবুব আলম, কাওসার আহমেদ, নাছিমা বিশ্বাস, বিল্লাল হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

আমাদের বাণী ডট কম/ ১৫ মার্চ ২০২০/বিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।